দুর্বৃত্তের আগুনে পুড়ল স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা কমিউটার ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার রাতে এ ঘটনা ঘটে। এতে ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পর থেকে রেলস্টেশনে র‍্যাব ও পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রেলস্টেশনে পরিদর্শন করেছেন।

টাঙ্গাইল রেলস্টেশন ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি প্রতিদিন সকাল সাতটায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। বুধবার রাতে ট্রেনটি ঢাকা থেকে টাঙ্গাইল স্টেশনে অবস্থান করছিল। রাত তিনটার দিকে আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইল স্টেশনে প্রবেশ করে। এতে টাঙ্গাইল কমিউটার ট্রেনটি আড়ালে পড়ে।

একপর্যায়ে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা পাশের লাইনে দাঁড়িয়ে থাকা টাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন ও ধোঁয়া দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। স্টেশনে কর্মরত রেলওয়ের কর্মী, রেলওয়ে পুলিশ সদস্য ও আনসার সদস্যরা তাৎক্ষণিকভাবে আগুন নেভাতে চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভান।

টাঙ্গাইল রেলস্টেশনের স্টেশনমাস্টার তরিকুল ইসলাম বলেন, আগুনে ট্রেনের দুটি বগি পুড়ে গেছে। অন্য একটি বগি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে বৃহস্পতিবার সকালে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যেতে পারেনি। তবে অন্যান্য ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিচ বলেন, রাত তিনটার দিকে খবর পেয়ে স্টেশনে গিয়ে ট্রেনের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ট্রেনের ইঞ্জিনের কাছাকাছি দুটি বগি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।