আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু শুক্রবার

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন দলের মনোনয়ন কার্যক্রম শুরু করে দেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামী শুক্রবার থেকেই মনোনয়ন প্রত্যাশীদের কাছে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে দলটি।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার তফসিল ঘোষণার পরই আওয়ামী লীগের নেতারা দলীয় ফরম বিক্রি শুরুর বিষয়ে প্রস্তুতি শুরু করেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার সকাল থেকে ফরম বিক্রি শুরু হবে। এর জন্য ১০টি বুথ নির্মাণ করা হচ্ছে।

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য দুটি করে চারটি বুথ থাকবে। আর বাকি ছয় বিভাগের প্রতিটির জন্য একটি করে বুথ থাকবে। ফরম সংগ্রহ ও জমা দেওয়ার জন্য চার-পাঁচ দিন সময় দেওয়া হবে। এবার অনলাইনেও ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

বুধবার সন্ধ্যায় ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনী তফসিল ঘোষণা পরবর্তী এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আগামী ১৭ তারিখ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। একই সময়ে মনোনয়ন প্রত্যার্শীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন।

এবার আওয়ামী লীগের দলীয় ফরম ৫০ হাজার টাকায় বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত নির্বাচনে ফরমের দাম ছিল ৩০ হাজার টাকা। গত নির্বাচনে দলীয় ফরম বিক্রি করে ১৩ কোটি টাকার মতো আয় করে আওয়ামী লীগ। এবার ৩০ কোটি টাকার বেশি আয় করার চিন্তা আছে দলটির।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২০১৮ সালের ৯ থেকে ১২ নভেম্বর পর্যন্ত দলের ধানমন্ডি কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। গতবার ৪ হাজার ২৩টি ফরম বিক্রি করে ক্ষমতাসীন দলটি।