ইসরায়েলি বাহিনীর অভিযানে আল শিফা হাসপাতালে আতঙ্ক

টুইট ডেস্ক: গাজা শহরে ইয়ারায়েলি বাহিনীর অভিযানে গাজার সবচেয়ে বড় হাসপাতাল আল শিফা প্রবেশ করেছে এবং ভেতরে আটকে পড়েছে শিশুসহ বিভিন্ন রোগী। হাসপাতালের পরিচালক মোহাম্মদ জাকুত জানান, ইসরায়েলি সেনা তাদের ট্যাংকগুলি নিয়ে মেডিক্যাল কম্পাউন্ডে ঢুকে পড়েছে এবং তাদের সেনারা হাসপাতালের বিভিন্ন বিভাগে প্রবেশ করেছে।

রোগী এবং তাদের পরিবারের সদস্যরা ভেতরে আতঙ্কিত হয়ে আছে। এক রোগী বলেছে, দখলদার বাহিনী হাসপাতালে হামলা চালিয়েছে এবং রোগীরা ভয়ে চিৎকার করছে। এটি একটি ভীতিজনক অবস্থা। আমরা রোগীদের জন্য প্রার্থনা করছি।

ইসরায়েলি সামরিক বাহিনী আইডিএফ জানিয়েছে, আল শিফা হাসপাতালের একটি নির্দিষ্ট স্থানে তাদের অভিযান চালানো হচ্ছে এবং সেখানে মেডিকেল টিম সহ সানায় প্রযুক্তি নিয়ে এসেছে। ইসরায়েলি সেনাদের সঙ্গে মেডিকেল টিম সহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে এসেছে, যেমন চিকিৎসা সরঞ্জাম এবং শিশুখাদ্য।

ইসরায়েলিবাহিনী দাবি করছে, আল শিফা হাসপাতালের ভেতর এবং নিচে হামাসের লক্ষ্যবস্তু অবস্থান করছে। হাসপাতাল কর্তৃপক্ষ এবং হামাস দুইই এই দাবি অস্বীকার করছে।

হাসপাতালে চলতি অভিযানে অভিযোগ করা হয়েছে, হামাস সদস্যরা হাসপাতালে ও তার নিচে সুড়ঙ্গ ব্যবহার করছে এবং তাদের সাথে মেডিকেল টিম আছে। ইসরায়েলি সেনা জানিয়েছে, আল শিফায় অভিযান চালানোর পাশাপাশি জিম্মিদেরও তারা খুঁজছে।

গাজা উত্তরাঞ্চলে ইসরায়েলি বাহিনী প্রায় দুই মাস ধরে অভিযান চালিয়ে আসছে এবং শহরে বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন ও একটি এলাকার নিয়ন্ত্রণ নিয়ে দাবি করছে।