তফসিল ঘোষণার পর আনন্দ মিছিল করবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরই সন্ধ্যায় আনন্দ মিছিল করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে আনন্দ মিছিল বের করবে আওয়ামী এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলো।

বুধবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন বলে কমিশন থেকে জানানো হয়েছে। আর তফসিল ঘোষণার পরই সারা দেশে আনন্দ মিছিল করা হবে বলে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

এদিন সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধবিরোধী এক অবস্থান কর্মসূচিতে তিনি বলেন, তফসিল ঘোষণার পর শত শত জায়গায় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও সর্বস্তরের জনগণ আনন্দ মিছিল করবে। আনন্দ মিছিলে ফলে সন্ত্রাসীরা ভেসে যাবে এবং তাদের খুঁজে পাওয়া যাবে না বলেও মন্তব্য করেন মায়া।

এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে বুধবার সন্ধ্যায় মোহাম্মদপুর টাউন হল বাজারের সামনে থেকে আনন্দ মিছিল করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

অবরোধে নাশকতা ঠেকাতে মঙ্গলবার থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থান নেয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। তারা দফায় দফায় তারা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের মূল সড়কে অবরোধবিরোধী মিছিল করে।