ঢাবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ২৯ ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ

টুইট ডেস্ক : মঙ্গলবার সন্ধ্যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ‘শিউলির সৌরভে উচ্ছ্বসিত ঊনত্রিশ’ শীর্ষক ২৯ ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আঙ্গিনায়ল পড়াশোনা করেছি সেখানে প্রধান অতিথি হয়ে আসতে পারা অনেক আনন্দের ও সৌভাগ্যে, প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশের এটি একটি অমূল্যবান একক ইনস্টিটিউট হিসেবে ব্যবহার হচ্ছে। শহরের প্রতি আকর্ষণ এবং উন্নত শিক্ষা ও গবেষণা বিনিময়ে অগ্রসর হয়েছে বলে যোগ করেন তিনি।

শুধুমাত্র শহরের মানুষের মধ্যেই নয়, বাংলাদেশের এই ইনস্টিটিউটটি সম্প্রদায়ে ও বিশ্ববিদ্যালয়ের একটি অমূল্যবান সংস্থা হিসেবে পূর্ণভাবে চেনা হয়েছে।

আইইআর বাংলাদেশের প্রধানতম ইনস্টিটিউট হিসেবে এই ইনস্টিটিউটটি মানুষের মধ্যে আনুষ্ঠানিক শিক্ষা ও শিক্ষণ প্রদানে নিজেকে স্থাপন করেছে। এছাড়া বিশেষভাবে একটি গবেষণা ও লেখালেখির ইনস্টিটিউট হিসেবে এর কাজ ও দায়িত্ব ভালোভাবে পালন করছে বলে জানান।

ইচ্ছা, অধ্যবসায়, আন্তরিকতা ও দূরদর্শিতা এবং সকারাত্মক দৃষ্টিভঙ্গি থাকলে মানুষের কোনও পেশায় অনুষ্ঠানিক শিক্ষা ও শিক্ষণ সম্পন্ন করা সহজ হয়। তাই এই ইনস্টিটিউট প্রতিষ্ঠানের একটি আদর্শ হিসেবে দারিদ্র্য, বৈশিষ্ট্য, এবং বৈশ্বিক মানুষিক সম্প্রদায়ে মানবিক উন্নতি অর্জন করতে কাজ করছে।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার ২৯ ব্যাচের সকল নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছাসহ তাদের জীবনের অগ্রগতি এবং উজ্জ্বল ভবিষ্যতের কামনা করেন। সুত্র ডিএমপি নিউজ